Dec 11, 2006

একটি আস্ত ছিনতাইয়ের মস্ত বিবরণী -১

মিন্টু রোডে সি.এ.জি. এর বাসায় টিউশনি করানোর পর বেরিয়েছি

ভি. আই.পি রোড পার হলাম, গন্তব্য নাহার প্লাজা, পেনড্রাইভ কিনবমার্স্টাস থিসিস চলছে , পকেট র্ভতি ডাটা নিয়ে ঘুরতে হয়যাই হোক , পরীবাগ নাহার প্লাজার পিছনে যে নতুন রাস্তা হয়েছে ওটাতে হাটছি হালকা বৃষ্টি হয়ে ছিল আকাশ গোমড়া ,রাস্তা ভেজা আর আমি উদাসী

হঠাৎ চারটা ছেলে ঘিরে ধরল , একজন ডান হাতের কব্জি শক্ত করে ধরে রেখেছে হাত একটু একটু কাঁপছিল , অনায়াসেই বলা যায় ড্রাগ এডিক্ট

'এই ধাককা দিলেন ক্যা, দেইখা চলতে পারেন না ? রংবাজী করেন ?

আমার মনে তখন রং ছিলোনা যে , রংবাজী করবো মনটা বরং একটু

তরল ছিল ' ভাই আমিতো আপনাকে ধাককা দিই নাই , তবুও যদি আপনি ধাককা খেয়ে থাকেন সরি '

'ঐ মিয়া হোনেন একটু আগে এইহানে একটা গেনজাম হইচে আর করবার চাইতাছি না

কথাটা বলে সে আমার হাত তার কোমরে নিয়া ঠেকালো একটা অবয়বের উপর হাত বুলায়ে দিলো পরম মমতায় ঐ বস্তুটা হচ্ছে জিনিস ' আপনের কাচে লাখ টেকা থাকলে ও নিমু না, এক কাম করেন পোলাপাইন মিষ্টি খাইবো , পাচশো টাকা দেন ' আমার তখন ফেলো কড়ি মাখো লাউয়ের জুস টাইপ অবস্থাইনকাম এর মেজর র্পাট ২০০০ টাকা মানিব্যাগে , পেনড্রাইভ কেনার জন্য জিন্সের পকেটে মোবাইল আমি মনে মেন তখন জিকির করতাছি , এই মোবাইল হালায় চিৎকার না করলে হয় অন্তত ও বাঁচবে উপায় নাই তাই ভাবলাম কথা বলে দেখি কি হয় , আমার এক দোস্ত একবার এক ছিনতাইকারীর সাথে দোস্তি করে ফেলছিল কারণ দুইজনেই গিলে , কেমনে মিশায় এইসব আলোচনা থেকে দোস্তি আমি বললাম চলেন সামনে ভাল দোকান আছে , একসাথে সবাই মিলে মিষ্টি খাই আমার দিকে এমন ভাবে তাকাইল মনে হল যেন , আমি এ.টি. এম শামসুজ্জামান নায়িকা নিয়ে পালাচ্ছি ' আমাগো পনের জন পোলাপাইন আছে , দেন টেকা দেন 'আমি মানিব্যাগ বের করে একটা ৫০০ টাকার নোট দিলাম ওদের আরেকজন টান মেরে মানিব্যাগ নিয়ে বাকী তিনটা নোট নিয়ে নিল খুচরা টাকা নে নাই , কি মহানুভবতা কেমনে জনি একজন বুঝছে পকেটে মোবাইল আছে , নিয়ে নিল মোবাইলটা সবে ঋণ মুক্ত স্বাধীন জীবন উপভোগ করা শুরু করেছিল আমি পিছন পিছন এক দৌড় দিয়ে গিয়ে বললাম , সিম র্কাড তো আপনাদের কাজে আসবে না হুদা কমে আমার ৫৭৫ টাকা বরবাদ কেন দিবেন ? দিয়া দেন ' যানগা এইদিকে আর আইসেন না ' আমি আসছিলাম সেদিন সন্ধ্যায় আবার আসছিলাম , সেবার আসছিলাম পুলিশ নিয়ে যাক সে কান্ড পরে বলবো

(চলবে) ====================================

২৪শে মে , ২০০৬

সকাল ৮:৩০

কলাম্বিয়া

No comments: